ইমেইল আইডি ডিলিট করার নিয়ম: Delete gmail account permanently

ইমেইল আইডি ডিলিট করার

নিয়ম সম্পর্কে আজকে আলোচনা করব। 

ইমেইল আইডি ডিলিট করার নিয়ম জানেন তো আপনি না জানলে জেনে নিন

আপনারা যদি ইমেইল আইডি ডিলিট করার নিয়ম সম্পর্কে জানতে চান কিভাবে ইমেইল আইডি ডিলিট করতে হয় । এই  বিষয়ে সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান তাহলে আমাদের আজকের এই আর্টিকেলটি আপনার জন্য। 

আপনারা আমাদের আজকের এই আর্টিকেলটি  যদি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েন। তাহলে আশা করি আপনারা ইমেইল আইডি ডিলিট করার নিয়ম সম্পর্কে জানতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে ইমেইল আইডি ডিলিট করতে হয়।   

আপনারা যদি আপনাদের ইমেইল আইডিটি ডিলিট করতে চান। তাহলে সে ক্ষেত্রে সবার প্রথমে আপনাদেরকে যে কাজটি করতে হবে সেটি হচ্ছে আপনাদেরকে সবার আগে আপনাদের জিমেইল একাউন্টে লগইন করতে হবে। আপনাদের যদি কম্পিউটার অথবা ল্যাপটপ থাকে তাহলে ল্যাপটপ বা কম্পিউটার গিয়ে এরপরে আপনাদেরকে ক্রোম ব্রাউজার বা অন্য কোন একটা ব্রাউজার ওপেন করতে হবে 

আপনারা আপনাদের কম্পিউটার ভিতরে যে  ব্রাউজারটি রয়েছে সেটিকে আপনারা ওপেন করবেন  কম্পিউটার  ব্রাউজার ওপেন করে নেওয়ার পরে আপনাদেরকে আপনাদের জিমেইল একাউন্ট এর ভিতরে লগইন করতে হবে। জিমেইল একাউন্ট এর ভিতরে যখন লগইন করবেন তখন আপনার ডান পাশে একটা অপশন দেখতে পাবেন।  সেখান থেকে আপনারা আপনাদের অ্যাকাউন্ট এর ভেতরে প্রবেশ করবেন। আপনারা লেখা দেখতে পারবেন যে মেনেস ইউর গুগোল একাউন্ট এই রকমের একটা লেখা আপনারা ইংলিশে দেখতে পারবেন। 

Read More - ফেসবুক গ্রুপে মেম্বার বাড়ানোর ৫টি উপায়

সেখানে আপনাদেরকে ক্লিক করতে হবে তারপরে আপনারা সরাসরি নতুন একটা ওয়েব পেইজ দেখতে পারবেন। সেখানে আপনারা বিভিন্ন অপশন দেখতে পাবেন সেখানে যাওয়ার পর আপনাদেরকে যে কাজটি করতে হবে। সেটি হচ্ছে ডেটা এন্ড প্রাইভেসি নামে একটি অপশন পাবেন  এই অপশন অপশনে ক্লিক করতে হবে। বামপাশে আপনারা এই লেখাটি দেখতে পারবেন সিরিয়াল ভাবে সেখানে আপনাদেরকে ক্লিক করতে হবে। 

তারপর সেখান থেকে যদি আপনারা নিশ্চয়ই একটু যেতে থাকেন।  তাহলে দেখতে পারবেন যে,  গুগোল একাউন্ট মানে g-mail অ্যাকাউন্ট বা ইমেইল একাউন্ট যেটাই বলেন না কেন সেটা ডিলিট করার জন্য একটা অপশন রয়েছে। মানে আপনার ডিলিট ইওর গুগল একাউন্ট নামে একটি অপশন পাবেন সেখান থেকে আপনাদেরকে একবার ক্লিক করতে হবে। 

আর সেখানে আপনারা যখন একবার ক্লিক করবেন তারপর আপনার দেখতে পারবেন যে, আপনাদের যে জিমেইল একাউন্ট ডিলিট করতে চান। যে  জিমেইল অ্যাকাউন্টে লগইন করে আপনারা এই কাজগুলো করবেন । সেই জিমেইল একাউন্টের পাসওয়ার্ড চাইবে আপনারা সেখানে আপনাদের জিমেইল অ্যাকাউন্টের পাসওয়ার্ডটি বসিয়ে দিবেন। 

তারপরে সাইন-ইন অপশনে ক্লিক করবেন তাহলেই হবে এর পরে আপনারা যে অপশন দেখতে পাবেন। সেটি হচ্ছে আপনারা জিমেইল অ্যাকাউন্ট থেকে আপনাদের ইউটিউব একাউন্ট তারপরে এর পরে যে একাউন্টে আপনারা জিমেইল দিয়ে লগইন করেছিলেন বা যে একাউন্টগুলোর ভিতরে আপনারা জিমেইল দিয়ে অ্যাক্সেস করা ছিলেন সেই  একাউন্ট এর ভিতরে আপনাদেরকে ডিলিট করার জন্য পারমিশন চাইবে। 

আর আপনারা সেখান থেকে টিক মার্ক করার একটি অপশন পাবেন সেখান থেকে আপনারা টিক মার্ক করে দিবেন। তারপরে আপনাদেরকে নিয়ে একটি অপশন দেখতে পারবেন যে,  আপনাদের জিমেইল একাউন্ট ডিলিট করতে চান কিনা বা আপনাদের ইমেইল একাউন্ট ডিলিট করতে চান। 

কিনা সেটা কি আপনারা শিওর কি না সেটা আপনাদের কাছে জানতে যাওয়া হবে। আর আপনারা সেখান থেকে কনফার্ম করে দিবেন যে, আপনার আপনাদের জিমেইল বা আপনাদের ইমেইল একাউন্ট ডিলিট করতে চান

আর তাহলে কিন্তু আপনাদের ইমেইল একাউন্ট একদম চিরতরে বন্ধ হয়ে যাবে কিছুদিনের ভিতরেই দেখতে পারবেন। আপনাদের ইমেইল একাউন্ট এর ভিতরে আর লগইন করতে পারতেছেন না মানে আপনারা সবার প্রথমে এই বিষয়টা চেক করবেন। 

কিভাবে যে আপনাদের ইমেইল একাউন্ট ডিলিট হয়ে গেছে আপনারা যেন আপনাদের ইমেইল একাউন্ট ডিলিট করে দিবেন। তার কিছুদিন পরে আপনাদের একাউন্টে লগইন করে দেখবেন মানে আপনাদের এ্যড্রেস দিবেন। তারপর নেক্সট বাটনে ক্লিক করবেন মানে আপনারা আগে যেভাবে জিমেইল একাউন্টে লগইন করতেন। 

Delete gmail account permanently
Delete gmail account permanently

সেই ভাবে করবেন জিমেইল এড্রেস দেওয়ার পরে ও আপনারা আগে তারপরে পাসওয়ার্ড দিতে হবে কিন্তু জিমেইল আইডি ডিলিট করার পরে  আপনারা যদি সেই এড্রেসটি বসান তাহলে দেখতে পারবেন যে,  এই ইমেইল এড্রেসটি নেই এরকম একটা লেখা আসবে আপনাদের ইমেইল একাউন্টে আর কখনোই পরে লগইন করতে পারবেন না।

Read More - মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

এটা অবশ্যই মনে রাখবেন তাই আপনারা যদি পার্মানেন্ট এভাবে একদম ডিলিট করে দিতে চান তাহলে করতে পারেন। আপনারা কিন্তু পরে যেকোনো সময় ইচ্ছে করলেই আর এই জিমেইল রিকভারি করতে পারবেন না। ইমেইলটি রিকভারি করতে পারবে না এটা সারাজীবনের জন্য ডিলিট হয়ে যাবে। আশা করি যে সম্পূর্ণ বিষয় বুঝতে পেরেছেন।

আমাদের শেষ কথা 

তাহলে আমাদের আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের সাথে আমি ইমেইল আইডি ডিলিট করার নিয়ম সম্পর্কে আলোচনা করলাম। 

ইমেইল আইডি ডিলিট করার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন আমাদের আজকের আর্টিকেলটি কেমন লেগেছে আপনার কাছে সেটা অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর এই আর্টিকেলটি পড়ে আপনার যে বন্ধুর উপকার হবে তার কাছে অবশ্যই এই আর্টিকেলটি শেয়ার করবেন বা আপনাদের সোশ্যাল মিডিয়াতে এই আর্টিকেলের লিংকটি শেয়ার করে দিতে 

তাহলে আপনার মাধ্যমে আর ও কয়েক জন মানুষ জানতে পারবে। আর আমাদের আর্টিকেলের ভিতরে যদি কোন বিষয় আপনাদের বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে সেটা আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। আমরা সেটার উত্তর আপনাদেরকে দিয়ে দেব কোন কিছু যদি না বুঝে থাকেন। তাহলে আমাদেরকে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না আমরা সবসময় আপনাদের পাশে আছি। 

Post a Comment

Previous Post Next Post