ফেসবুক গ্রুপে মেম্বার বাড়ানোর ৫টি উপায় (Ways to increase membership)

ফেসবুক গ্রুপে মেম্বার বাড়ানোর ৫টি  উপায় নিয়ে আলোচনা করব।

ফেসবুক গ্রুপে মেম্বার বাড়ানোর ৫টি উপায়
ফেসবুক গ্রুপে মেম্বার বাড়ানোর উপায়



অনেকে আছেন যারা নতুন ফেসবুক গ্রুপ খুলেন কিন্তু ফেসবুক গ্রুপ খোলার পরে মেম্বার বাড়াতে পারেন না। আর আমাদের আজকের আর্টিকেলটি তাদের জন্যই, আমাদের আজকের আর্টিকেলে আপনারা ফেসবুক গ্রুপে মেম্বার বাড়ানোর সহজ উপায় সম্পর্কে জানতে পারবেন। তাহলে আসুন আর কথা না বাড়িয়ে এই বিষয় সর্ম্পকে বিস্তারিত সম্পর্কে কিছু জেনে নেওয়া যাক। 

ফেসবুক গ্রুপে মেম্বার বাড়ানোর উপায় :

নিয়মিতভাবে পোস্ট করবেন 

সবার প্রথমে আপনি আপনার ফেসবুক গ্রুপের নিয়মিতভাবে পোস্ট করবেন। কম করে হলে ও প্রতিদিন 5 থেকে 6 টি পোস্ট করার চেষ্টা করবেন। কারণ আপনি যখন একটি নতুন ফেসবুক গ্রুপ খুলবেন। তখন দেখা যাবে সেই গ্রুপে বেশি মেম্বার থাকবে না, অল্প কিছু পরিমাণে মেম্বার থাকবে। আপনি যখন নিয়মিত ভাবে আপনার গ্রুপে পোস্ট করতে থাকবেন, তখন অনেকেই আপনাদের গ্রুপে জয়েন হতে থাকবে। তাই আপনি ফেসবুক গ্রুপ বানানোর পরে প্রত্যেক দিন সকালে বিকেলে এবং রাতে নিয়ম করে পোস্ট করবেন। আপনি যে বিষয় নিয়ে গ্রুপ বানাবেন সেই বিষয়ের উপরে বিভিন্ন পোস্ট শেয়ার করার চেষ্টা করবেন প্রতিদিন। 

রিলেটেড গ্রুপে পোস্ট করবেন 

আপনি আপনার গ্রুপের যে বিষয় নিয়ে পোষ্ট করবেন সেই রিলেটেড যে সকল গ্রুপ রয়েছে ফেসবুকে, সেখানে এড করে নিবেন। অর্থাৎ, আপনি আপনার গ্রুপের সাথে মিলে যায় এরকম এর গ্রুপ গুলোতে জয়েন করার পরেতারপরে আপনার বানানো গুরুপের ভিতর যে বিষয় নিয়ে পোষ্ট করেন প্রতিদিন সেই বিষয় নিয়ে আপনারা সেই সমস্ত গ্রুপগুলোতে পোস্ট করবেন। আর পোস্ট করার পরে মানে আপনাদের পোস্ট লেখা যখন হয়ে যাবে তখন আপনারা পোস্ট এর নীচে লিখে দিবেন, এই সম্পর্কে আর ও বিস্তারিত যদি জানতে চান তাহলে নিচের গুরুপে আপনারা জয়েন করতে পারেন।  আর এইভাবে কিন্তু এই  পদ্ধতিটি অবলম্বন করে আপনার গ্রুপে অনেক মেম্বার বাড়াতে পারবেন।  

গ্রুপ রিলেটেড যেসকল ওয়েবসাইট রয়েছে সেখানে পোস্ট লিখতে পারেন

জনপ্রিয় যেসকল ওয়েবসাইট রয়েছে সেখানে আপনি আপনার গ্রুপ নিয়ে আর্টিকেল পাবলিশ করতে পারেন। যেমন মনে করুন, আপনার বানানো গ্রুপটি যদি লেখাপড়া বিষয়ক হয়ে থাকে মানে এডুকেশন রিলেটেড গ্রুপ হয়ে থাকে, তাহলে আপনি লেখাপড়া বিষয় যেসমস্ত ওয়েবসাইট রয়েছে সেখানে পোস্ট করতে পারেন আপনার গ্রুপ সম্পর্কে। গুগলে সার্চ করলে আপনি এই রকমের শিক্ষা রিলেটেড ওয়েবসাইট পেয়ে যাবেন। আপনি সেই সকল ওয়েবসাইট এর মালিকদের সাথে তাদের  ইমেইল এড্রেস এর করতে পারেন খুব সহজেই।  

তারপর ও আপনি তাদেরকে বলতে পারেন মেইল করে যে আপনার একটি ফেসবুক গ্রুপ রয়েছে এবং সেই গ্রুপে আপনি বিভিন্ন শিক্ষামূলক বিষয় নিয়ে পোষ্ট করেন এবং আপনি চাচ্ছেন তার ওয়েবসাইটে একটি আর্টিকেল  লিখতে এবং আপনার Group এর লিংক দিয়ে দিতেসে যদি রাজি হয়। তাহলে আপনি তার কাছে ইমেইল করে আপনার লেখাটি পাঠিয়ে দিবেন।  

Read More - ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর ৫টি উপায়

আপনার গ্রুপ সম্পর্কে ভালভাবে বিস্তারিত সকল তথ্য দিয়ে তারপরে আপনার গ্রুপের লিংক নিচে দিয়ে দেবেন। আর সে যখন ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশ করে দিবে তখন সেই সাইটের ভিজিটর যারা রয়েছে তারা কিন্তু আপনার আর্টিকেলটি পড়ে যখন ভালো লাগবে যখন আপনার গ্রুপ সম্পর্কে জানতে আগ্রহী হবে, অবশেষে দেখা যাবে তারা আপনার গ্রুপে জয়েন হবে। আর এই পদ্ধতিটি ব্যবহার করে কিন্তু আপনি অল্প সময় ভিতরে অনেক বেশি মানুষের কাছে পৌঁছাতে পারবেন আপনার গ্রুপ এবং অনেক মানুষ আপনাদের গ্রুপে এইভাবে কিন্তু জয়েন করাতে পারেন,এটা একটা কার্যকরী পদ্ধতি। 

ফ্রিতে মানুষদেরকে উপহার দেওয়ার ব্যবস্থা করবেন 

আপনি যদি গ্রুপে মানুষদেরকে ফ্রিতে জিনিস দেন। সেটা যেকোনো জিনিস হতে পারে ডিজিটাল যেকোন প্রোডাক্ট হতে পারে। তাহলে দেখা যাবে অনেক মানুষ আপনার গ্রুপে জয়েন করা শুরু করে দিবে, ফ্রি জিনিস পাওয়ার আশায়। আশা করি তাহলে আপনাদের গ্রুপের মেম্বার অবশ্যই আগের থেকে অনেক গুণে বেড়ে যাবে। 

ফেসবুক গ্রুপে মেম্বার বাড়ানোর ৫টি উপায় (Ways to increase membership)
ফেসবুক গ্রুপে মেম্বার বাড়ানোর ৫টি উপায়

ইনভাইট করার মাধ্যমে মেম্বার বাড়াতে পারেন

আপনার ফেসবুক আইডির ভিতরে যে কয়দিন বন্ধুবান্ধব রয়েছেআপনি তাদেরকে ইনভাইট করতে পারেন। তাহলে দেখা যাবে আপনার করা ইনভাইট থেকে অনেকে গ্রুপে জয়েন হবে। আর এই পদ্ধতিটি আমি নিজে ব্যবহার করে দেখেছি পদ্ধতিটি ব্যবহার করে গ্রুপে মেম্বার বাড়ে। আশা করি আপনাদের গ্রুপে মেম্বার বাড়বে, তাহলে আর দেরি কেন এখনই শুরু করে দিন ইনভাইট করার কাজ। 

আমাদের শেষ কথা

আমাদের আর্টিকেলে ফেসবুক গ্রুপে মেম্বার বাড়ানোর পাঁচটি উপায় সম্পর্কে জানতে পারলেন। আশা করি আপনাদের ভাল লেগেছে আমাদের আজকের আর্টিকেলটি। আর উপরে দেওয়া নিয়ম এর বাহিরে ও যদি আপনাদের কোন নিয়ম জানা থাকে তাহলে সেটা আমাদেরকে কমেন্ট বক্সে জানাতে পারেন। আর আমাদের আজকের লেখাটি আপনাদের সকল বন্ধুদের সঙ্গে শেয়ার করে দিবেন। 

Post a Comment

Previous Post Next Post