ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর ৫টি উপায়: Instagram Follower

আমাদের আজকের আর্টিকেলে আপনাদের সঙ্গে 

আলোচনা করব ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর উপায় নিয়ে।

ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর উপায়


অনেকেই আছেন আপনাদের ভেতরে যারা ইনস্টাগ্রাম একাউন্টে ফলোয়ার বাড়াতে চান । কিন্তু কিভাবে একাউন্ট খোলার বাড়াবেন সেই বিষয়টা না জানার কারণে দেখা যায় ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়াতে পারেন না।  

আর আপনি ও যদি এই সমস্যায় পড়ে থাকেন অনেক চেষ্টা করার পরেও ইনস্টাগ্রামে ফলোয়ার বানাতে না পারেন, কিভাবে বাড়াবেন ফলোয়ার এই বিষয় নিয়ে  চিন্তিত থাকেন। তাহলে আমাদের আজকের এই আর্টিকেলটি আপনার জন্য। কথা না বাড়িয়ে চলুন মূল আলোচনায় ফিরে আসা যাক। 

ক্যাপশন সঠিকভাবে দিবেন 

আপনারা যখন ইনস্টাগ্রামে একটা পোস্ট কিংবা ভিডিও আপলোড করবেন, তখন অবশ্যই আপনার পোস্টের উপরে যে ক্যাপশন দিবেন সেটা ভালোভাবে দিবেন। এমনভাবে ক্যাপশন দিবেন যাতে কেউ অপশনটিকে দেখা মাত্রই আপনাদের পোস্টটি দেখে কিংবা ভিডিওটি দেখার জন্য ইচ্ছা বা আগ্রহ প্রকাশ করে , সেরকম ভাবে দেওয়ার চেষ্টা করবেন। 

প্রফেশনাল ভাবে দেওয়ার চেষ্টা করবেন যাতে করে মানুষের ক্যাপশনটিকে পরে ভালো লাগে। আর আপনাদের প্রোফাইলে তারপরে সে যদি ভিজিট করে, তাহলে দেখা যাবে আপনাদের ভালো ভালো যদি পোস্ট থাকে বা ভিডিও ফটো আপলোড করা থাকে, তাহলে আপনাদেরকে সেই ব্যক্তি ফলোয়ার করে নিবে। 

Read More - ফেসবুক গ্রুপে মেম্বার বাড়ানোর ৫টি উপায়

আর ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর জন্য সঠিক ভাবে ক্যাপশন দেওয়া কিন্তু অনেক কার্যকরী একটি উপায় বা পদ্ধতি বলতে পারেন। তাই এই পদ্ধতিটি অবশ্যই আপনার অবলম্বন করার চেষ্টা করবেন। আশা করি আপনারা এই পদ্ধতি অবলম্বন করে বেশ ভালো পরিমাণে একটা ফলোয়ার আপনাদের একাউন্টে আনতে পারবেন অর্গানিক ভাবে। 

সঠিকভাবে হ্যাশট্যাগ ব্যবহার করবেন 

আপনারা যদি সঠিকভাবে  হ্যাশট্যাগ ব্যবহার করতে পারেন, অর্থাৎ আপনারা পোস্ট করবেন সে পোস্ট রিলেটেড যদি সঠিক হ্যাশট্যাগ ইউজ করেন। তাহলে আপনারা হ্যাশট্যাগ ব্যবহার করে ও বেশ ভালো পরিমাণে একটা ফলোয়ার আপনাদের ইনস্টাগ্রাম একাউন্টে পাবেন। 

 আর হ্যাঁ অবশ্যই আপনারা হ্যাশট্যাগ যখন আপনাদের পোস্ট করার সময় ব্যবহার করবেন তখন কমেন্ট এর নিচে দেওয়ার চেষ্টা করবেন। ক্যাপশনে আপনারা কখনোই হ্যাশট্যাগ ব্যবহার করবেন নাআপনারা সবসময় প্রথম কমেন্ট এর ভিতরে আপনাদের সিলেক্ট করা হয়। হ্যাশট্যাগ গুলোকে সেগুলো ব্যবহার করার চেষ্টা করবেন। আশা করি যে বিষয়টা বুঝতে পেরেছেন। 

কমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করবেন 

অনেকে আছে যারা আপনাদের ছবি কিংবা ভিডিও দেখার পরে আপনাদের পোষ্টের নিচে কমেন্ট করবেআর আপনারা চেষ্টা করবেন যে সকল মানুষের আপনাদের পোষ্টের নিচে কমেন্ট করেছে তাদের সবাইকে উত্তর দেওয়ার জন্য। আর তাহলে কিন্তু আপনাদের ইনস্টাগ্রাম একাউন্ট এঙ্গেজমেন্ট বাড়বে। আপনি যখন সবাই করতে দিবেন। 

তখন দেখা যাবে মানুষেরা আপনাকে ফলো করে রাখবে যে ব্যক্তি কমেন্ট করবে আপনার উত্তর পাওয়ার পর এসে হয়তোবা দেখা যাবে আপনাদের একাউন্টে কে ফলো করে রাখবে। আর এভাবে আপনারা কিন্তু বেশ ভালো পরিমাণে একটা ফলোয়ার আপনাদের একাউন্টে নিয়ে আসতে পারবেন। তাই আপনারা সবসময় কমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করবেন, সেটা যে কোন মানুষের কমেন্ট  হোক না কেন। অর্থাৎ আপনাদের পোস্ট যদি কেউ কমেন্ট করে তাহলে সেটার উত্তর দিতেই হবে যদি দেন, তাহলে দেখা যাবে সেই ব্যক্তি আপনার সকল পোস্টগুলোতে লাইক কমেন্ট করবে এরপর শেয়ার করবে এবং আপনার আইডিতে ফলোয়ার হিসেবে থাকবে, মানে আপনার আইডিতে ফলো দিবে। 

 আর এটা কিন্তু আমি নিজেও ব্যবহার করে আমার আইডিতে যারা কমেন্ট করে মানে ইনস্টাগ্রাম আইডিতে যারা কমেন্ট করে থাকে, তাদেরকে আমি সবসময় কমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করে থাকি। আর এর মাধ্যমে আমার আইডিতে প্রচুর পরিমাণে ফলোয়ার আসে এবং এঙ্গেজমেন্ট এর পরিমাণ  অনেক ভালো হয়তাই আপনারাও চেষ্টা করবেন এই ভাবে আপনাদের আইডিতে ফলোয়ার বাড়ানোর। 

ফেসবুক গ্রুপ গুলোতে শেয়ার করা 

অনেক ফেসবুক গ্রুপ রয়েছে যেখানে ইনস্টাগ্রাম একাউন্ট  প্রমোট করা হয়ে থাকে। অর্থাৎ আপনারা

ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর ৫টি উপায়

সেইখানে গিয়ে মানে সেই গ্রুপ গুলোতে জয়েন করবেন এরপর আপনাদের ইনস্টাগ্রাম একাউন্ট এর লিংকটি সেই গ্রুপে শেয়ার করবেন। শেয়ার করার সময় উপরের ক্যাপশনে আপনারা লিখে দিবেন যে আমাকে ফলো করবে তাকে আমি  ফলো দিব। 



আর এইভাবে যদি আপনারা ক্যাপশন দিতে পারেন অর্থাৎ,আমাকে ফলো দিলে আপনাকে আমি ফলো দিব তাহলে দেখা যাবে অনেকে আপনাকে ফলো দিবে। এরপরে যারা আপনাকে ফলো দিবে তাদেরকে আপনি ফলো ব্যাক দিয়ে দিবেন আর এভাবে কিন্তু দেখা যাবে,অনেক কম সময়ের ভিতর অনেক বেশি ফলোয়ার আপনারা কালেক্ট করে ফেলতে পেরেছেন। এটা কিন্তু অনেক কার্যকরী একটি পদ্ধতি পদ্ধতির মাধ্যমে আমি অনেক ফলোয়ার পেয়েছি আমার ইনস্টাগ্রম অ্যাকাউন্টে। আপনারা এই পদ্ধতিটি অবলম্বন করে দেখতে পারেন আশা করি উপকৃত হবেন। 

 ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট  ভালো ভাবে সাজানো

আপনাদের একাউন্টে কিভাবে সাজাবেন একাউন্ট এর ভেতরে যে সকল তথ্য দেওয়ার দরকার সেই সমস্ত তথ্য গুলো সঠিক ভাবে দিবেন বায়ো ঠিকভাবে দিবেন। এরপরে ইউজারনেম সঠিকভাবে দিবেন এবং প্রোফাইল পিকচার  নিজের ছবি দেওয়ার চেষ্টা করবেন,  অথবা আপনারা যদি কোন প্রোডাক্টের প্রমোশনের জন্য কাজ করে থাকেন । তাহলে সেই কোম্পানির লোগো ছবি দেওয়ার চেষ্টা করবেন।  তারপরে ইমেইল আইডি ফোন নাম্বার অ্যাড করে রাখবেন, কেউ যদি আপনার সাথে যোগাযোগ করতে চায় তাহলে সে যাতে সহজে যোগাযোগ করতে পারে।  

তারপরে আপনাদের কোম্পানি কিংবা আপনাদের নিজেদের পার্সোনাল যদি কোন ওয়েবসাইট থাকে।  তাহলে সেই ওয়েবসাইটের লিংক সেখান দিয়ে রাখতে পারেন। তাহলে দেখা যাবে আপনাদের ওয়েবসাইটে ভিজিটর যাবে। কেউ যদি আপনাদের পোস্টগুলো দেখে ভালো লাগে এবং সে যদি চাই আপনাদের ওয়েবসাইটে কি বিষয় নিয়ে তথ্য রয়েছে সেটা দেখতে চায়, তাহলে সে কিন্তু আপনাদের ইনস্টাগ্রাম একাউন্ট থেকে সরাসরি ভাবে আপনাদের ওয়েবসাইটে ভিজিট করতে পারবে। আর এর মাধ্যমে কিন্তু আপনারা আপনাদের ওয়েবসাইটে ভিজিটর পেয়ে যাবেন খুব সহজেই। 

আর আপনাদের একাউন্টে যদি সুন্দরভাবে সাজানো থাকে, তাহলে কিন্তু আপনাদের ইনস্টাগ্রামে একাউন্টে কেউ যদি আসে। তাহলে আপনাদের একাউন্টে দেখে তার যদি ভালো লাগে তাহলে সে কিন্তু অবশ্যই আপনাদেরকে ফলো করবে। আর তাই আপনারা সব সময় সকল তথ্য দিয়ে রাখার চেষ্টা করবেন যে সকল তথ্য গুলোকে ইনস্টাগ্রাম একাউন্ট এর ভিতরে দেওয়া যাবে সেগুলো দেওয়ার চেষ্টা করবেন। আশা করি, এইভাবে আপনারা অনেক বেশি ফলোয়ার আপনাদের একাউন্টে আনতে পারবেন খুব সহজেই।

আমাদের শেষ কথা

তাহলে আজকে আমরা আমাদের আর্টিকেল এর মাধ্যমে জানতে পারলাম, ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর উপায় নিয়ে। 

আমাদের আজকের লেখা কেমন লাগল সেই বিষয় সম্পর্কে যদি আপনাদের মতামত জানাতে চান। তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন আর লেখাটি ভাল লাগলে অবশ্যই আপনাদের বন্ধুদের সঙ্গে শেয়ার করে দিবেন।  তাহলে তারাও এই বিষয়গুলো সম্পর্কে জানতে পারবে এবং তারাও তাহলে তাদের ইনস্টাগ্রাম একাউন্টের এর ভিতর ফলোয়ার বাড়িয়ে নিতে পারবে খুব সহজে। 

Post a Comment

Previous Post Next Post