ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম (wifi passoword change)

আমাদের আজকের এই আর্টিকেলের ভিতরে

আপনাদের সাথে যে বিষয়টা নিয়ে আলোচনা করব। 

ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম জানতে চান তাহলে পড়ুন

সেটা হলো আপনারা কিভাবে আপনাদের ওয়াইফাই এর পাসওয়ার্ড চেঞ্জ করবেন সেই বিষয় নিয়ে। অনেকেই আছেন যারা ওয়াইফাই এর পাসওয়ার্ড চেঞ্জ করতে চান। কিন্তু কীভাবে করবেন সেটা বুঝে উঠতে পারেন না, আর যার ফলে দেখা যায় যে, চেঞ্জ করতে পারেন না। 

আর আমাদের আজকে আর্টিকেলে আলোচনা করব, কিভাবে আপনি ওয়াইফাই এর পাসওয়ার্ড চেঞ্জ করবেন অথবা ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম। তাহলে আজকে আমরা আমাদের আর্টিকেলে সম্পর্কে সমস্ত তথ্য গুলো জেনে নিন।  

বর্তমান সময়ে বিভিন্ন কারণে দেখা যায় যে, ওয়াইফাই একাউন্টের পাসওয়ার্ড চেঞ্জ করা লাগে। সেটা যে কোন কারন হতে পারে অনেক সময় দেখা যায় যে, আমরা অনেক মানুষদেরকে ওয়াইফাই এর পাসওয়ার্ড দিয়ে থাকি। 

তাদের সাথে শেয়ার করে থাকি এবং তারা দেখা যায় পরবর্তীতে আমাদেরকে না জানিয়ে বা আমাদের কাছ থেকে অনুমতি না নিয়ে আমাদের ওয়াইফাই ব্যবহার করতে থাকে লুকিয়ে। 

অনেক ক্ষেত্রে আবার এমন ও দেখা যায় যে এক জনকে পাসওয়ার্ড দিলে সে আরো পাঁচ জনকে পাসওয়ার্ড দিয়ে থাকে। দেখা যায় যে, তাদের সাথে ভালো সম্পর্ক থাকার কারণে তাদেরকে পাসওয়ার্ড দিয়ে দেয়। 

আপনি তার উপকার করলেন আর অপর থেকে দেখা যায় যে, সে আপনার ক্ষতি করল মানে ক্ষতি বলতে এখানে আপনি ওয়াইফাই চালাচ্ছেন মনে করলেন আরো একজন চালাচ্ছে কিংবা টাকার সমস্যা সেইজন্য আপনি তাকে ফ্রি চালাতে দিলেন। 

Read More - মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

কিন্তু সে দেখা গেল আরো কয়েকজন মানুষকে আপনার পাসওয়ার্ড দিল আর সেক্ষেত্রে দেখা যাবে যে আপনার ওয়াইফাই অনেক আস্তে আস্তে চলতে থাকবে। মানে আপনাদের  ডিভাইস অনেক আস্তে চলবে আর তার কারণ একসাথে যদি অনেক গুলো একসাথে চলতে থাকে।

তাহলে দেখা যায় যে লাইন পেতে সমস্যা হয় বা সবগুলো  চলতে থাকলে আপনার ডিভাইসে বা আপনি  যে কাজ করবেন ইন্টারনেটে সেটা করতে পারবেন না অনেক স্লো হয়ে যাবে। 

এছাড়াও আরো বিভিন্ন সমস্যা এর কারণে দেখা যায় যে, মানুষেরা ওয়াইফাই এর পাসওয়ার্ড চেঞ্জ করে থাকে বা চেঞ্জ করা দরকার হয়ে থাকে। কিন্তু আপনি যদি নাই জানেন যে কিভাবে চেঞ্জ করে তাহলে কিন্তু বিভিন্ন সমস্যার সমাধান হওয়া লাগতে পারে। 

ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম
ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম

আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব যে আপনারা কিভাবে চেঞ্জ করবেন বা ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম নিয়ে বিস্তারিত আলোচনা হবে আজকের লেখার ভিতর। 

আপনারা যদি ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করতে চান তাহলে সেক্ষেত্রে সবার প্রথমে আপনাদেরকে রাউটারের যে  লগ-ইন প্যানেল রয়েছে সেখানে লগইন করতে হবে। রাউটারের লগইন করার পরে মানে আপনাদেরকে যখন ওয়াইফাই যারা দিয়েছিল। মানে যে প্রোভাইডার আপনাকে ওয়াইফাই লাইন দিয়েছিল তারা কিন্তু আপনাকে সেই সময় একটা আইপি অ্যাড্রেস দিয়েছিল।

Read More - ফেসবুক গ্রুপে মেম্বার বাড়ানোর ৫টি উপায়

যেটা থেকে আপনাকে লগিন করতে বলেছিল সেই আইপি অ্যাড্রেস সবার প্রথমে আপনাদের ব্রাউজারে টাইপ করতে হবে তারপর সেখানে দেখতে পারবেন।  যে ইউজারনেম এবং পাসওয়ার্ড দিতে বলতেছি আপনাদের পূর্বে যে পাসওয়ার্ড দেওয়া মানে রাউটারের পাসওয়ার্ড সেটা দিতে বলবে সেখান থেকে আপনারা সেটা দিয়ে দিবেন তারপরে  আপনারা লগইন করবেন।

লগইন হয়ে যাওয়ার পরে  আপনারা একটু নিচে স্ক্রল ডাউন করলে দেখতে পারবেন যে, ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করার জন্য অপশন রয়েছে সেখান থেকে আপনারা পাসওয়ার্ডটি চেঞ্জ করে নিতে পারবেন খুব সহজেই। একটা রাউটার এর  ভিতরে গিয়ে ওয়াইফাই একাউন্টের পাসওয়ার্ড চেঞ্জ করার অপশন গুলো আলাদা হয়ে থাকে। 

Read More - নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম

আর এটা আপনারা রাউটারের লগইন করবেন তখন কিন্তু দেখতে পারবেন যে কোন খান থেকে আপনাদেরকে পাসওয়ার্ড চেঞ্জ করতে হবে। পাসওয়ার্ড চেঞ্জ করার অপশন আপনারা সেখান থেকে একটু ঘাটাঘাটি করলেই পেয়ে যাবেন। 

আর তারপরে  আপনারা পাসওয়ার্ড চেঞ্জ করার অপশনটি পেয়ে যাওয়ার পরে আপনাদের ওয়াইফাই এর ভিতরে আগে থেকে যে পাসওয়ার্ডটি দেওয়া ছিল। সেই পাসওয়ার্ড বসাবেন এবং তার পরে দুইটা ফাকা করে দেখতে পারবেন সেখানে আপনারা নতুন যে পাসওয়ার্ডটি দিতে চাচ্ছেন। 

সেই পাসওয়ার্ডটি বসিয়ে দিবেন টাইপ করে এর পরের ঘরে মানে লাস্টের যে ঘর থাকবে সেখানেও আপনারা নতুন পাসওয়ার্ডটিকে বসিয়ে দিবেন তারপরে নিচে আপনারা দেখতে পারবেন যে, সেভ করার অপশন রয়েছে। সেখান থেকে আপনারা সেভ  বাটন এর উপরে ক্লিক করে দিবেন। তাহলে কিন্তু আপনাদের ওয়াইফাই এর পাসওয়ার্ড চেঞ্জ হয়ে যাবে খুব সহজেই।

Post a Comment

Previous Post Next Post